চণ্ডীতলা প্রম্পটার কলাকেন্দ্র তৃতীয় বার্ষিকী প্রতিষ্ঠা দিবস

শেয়ার করুন

চণ্ডীতলা প্রম্পটারের কলাকেন্দ্র মুক্তমঞ্চের তৃতীয় বার্ষিকী প্রতিষ্ঠা দিবস উদযাপন হলো গত ৮ই সেপ্টেম্বর ২০২১। সাংস্কৃতিক অনুষ্ঠান ও তিনটি নাট্য প্রদর্শনের মাধ্যমে এক শৈল্পিক সন্ধ্যা যাপন করলেন প্রম্পটারের সদস্যরা। গৌতম রায় রচিত ও প্রদীপ রায় নির্দেশিত “তারাপদ এন্ড কোম্পানী”, সুকুমার রায়ের কাহিনী অবলম্বনে প্রদীপ রায় নির্দেশিত “অবাক জলপান” ও বাকসা ব্রাত্য নাটজন প্রযোজিত শুভজিৎ বন্দোপাধ্যায় নির্দেশিত রবীন্দ্রনাথ ঠাকুরের “ভুলস্বর্গ” নাট্য দর্শকদের মন জয় করলো।

অনুষ্ঠানের শুরুতেই প্রম্পটারের সদস্যরা দলের নিজস্ব গান পরিবেশন করে। মৌমিতা বণিকের নৃত্য মাতিয়ে দেয়। এরপর প্রতিবছরের মতো এবছর “বিভা রানী স্মৃতি সম্মাননা” প্রদান করা হলো এলাকার দীর্ঘদিনের অভিনেতা বাকসা ব্রাত্য নাট্য জনের প্রাণ পুরুষ শ্রী সুজিত বোস কে। স্মারক ও মানপত্র টি তুলে দেন এলাকার বিশিষ্ট চিকিৎসক মাননীয় ড: অজয় পাল। উপস্থিত ছিলেন উননব্বই বছরের প্রদীপ রায়ের পিতা কানাই লাল রায়। এরপর নাটক পরিবেশিত হয়। বাকসা ব্রাত্য নাট্যজনের “ভুলস্বর্গ”। পরিচালক শুভজিৎ বন্দ্যোপাধ্যায় ও ব্রাত্য নাট্যজনের অভিনেতাদের কঠিন অনুশীলন এই ভিন্নধর্মী নাটকে স্পষ্ট প্রকাশিত হয়। চন্ডীতলা প্রম্পটারের শিশু শিল্পীরা অভিনয় করে সুকুমার রায়ের “অবাক জলপান”। এটি তাদের ১৬ তম মঞ্চায়ন। খুদে শিল্পীদের দক্ষ অভিনয় ও আত্মবিশ্বাস সত্যিই প্রশংসনীয়।

সবশেষে দলের বহু প্রশংসিত নাটক “তারাপদ এন্ড কোম্পানী পরিবেশিত হয়”। এটি তাদের ২১ তম অভিনয়। নবাগতা তমশা ঘোষ ও শম্পা সরকার নাটকে নতুন প্রাণ এনে দেয়। কৃষ্ণেন্দু ভট্টাচার্য্য, অরূপ চৌধুরী, সৌমিত্র ঘোষ, অনিমেষ পাঁজা, কৌশিক মাল, সুরজিৎ কোলে, সৈকত সকলের অভিনয় দৃষ্টি আকর্ষণ করে।

শেয়ার করুন