ব্যাক স্টেজ আর্টিস্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন রক্তদান শিবির

শেয়ার করুন

গত বছর, ২০২০ সালের ৭ই জুলাই, পশ্চিমবঙ্গের নেপথ্য শিল্পীদের নিয়ে গঠিত হয় ‘ব্যাক স্টেজ আর্টিস্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন’। এই সংঘটনের মূল উদেশ্য ছিল থিয়েটারের সাতে যুক্ত নেপথ্য শিল্পীদের অস্তিত্ব টিকিয়ে রাখা এবং সম্মানের সঙ্গে কাজ করার অঙ্গীকার তৈরী করা।

যদিও শুরুর সময়টা অনুকূলে ছিল না, তার মধ্যে দিয়েই এই সংগঠন শিল্পীদের পাশে থাকার চেষ্টা করেছেন। গত ২রা নভেম্বর ২০২১ তপন থিয়েটারে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করেন ব্যাক স্টেজ আর্টিস্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন। প্রদীপ প্রজ্জ্বলন দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়, তার পর শুরু হয় রক্তদান। উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের রাজ্য নৃত্য সঙ্গীত নাটক বিভাগের সচিব মাননীয়া হৈমন্তী চট্টপাধ্যায়, বর্ষিয়ান আলোক শিল্পী অমল রায়, অনীক নাট্য দলের সদস্য অরূপ রায়, পি এল টি নাট্য দলের সুকুমার ভট্টাচার্য, একুশ শতক নাট্য দলের সৌমেন রায় চৌধুরী, নাট্যকার অমিত বিশ্বাস ও অন্যান্য নাট্য ব্যক্তিত্ব।

 

সচিব হৈমন্তী বলেন- এই ধরনের সংগঠনের খুবই প্রয়োজন,যারা নাট্য কর্মের সাথে সাথে বিভিন্ন সমাজ কল্যানমূলক কাজও করবেন। সংগঠনের সভাপতি দিনেশ পোদ্দার ও সম্পাদক দেবাশীষ চক্রবর্তী রক্তদাতাদের শুভেচ্ছা জানান। সহ সভাপতি অলোক দেবনাথ ও সম্পাদক দেবাশীষ চক্রবর্তী সহ মোট চল্লিশ জন রক্তদান করেন, তার মধ্যে মহিলা ছিলেন পাঁচ জন। উল্লেখ্য নেপথ্য শিল্পীদের সঙ্গে নাট্যকার অমিত বিশ্বাস এবং পরিচালক ও অভিনেতা ওঙ্কার প্রসাদ ঘোষ রক্তদান করেন।

শেয়ার করুন